বিয়ের সাজে ১০টি গুরুত্বপূর্ণ টিপস

বিয়ের সাজে ১০টি গুরুত্বপূর্ণ টিপস

সবাই বলে বিয়ে যে কোন মেয়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি দিন। তাই আমরা বলি বিয়ের সাজও হওয়া চাই তেমন যে আপনাকে করে তুলবে অনন্য। ফুটিয়ে তুলবে আপনার ব্যক্তিত্বকে। যদি আপনি খুব শীঘ্রই বিয়ের পিঁড়িতে বসার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্য। আজ আমরা নিয়ে এসেছি ১০টি টিপস যার মাধ্যমে খুব সহজেই আপনি নিজেকে ফুটিয়ে তুলতে পারবেন।

বিয়েতে আকর্ষনীয় দেখাতে ১০টি টিপস


১। হেলদি ডায়েট নির্বাচন


হেলদি ডায়েট নির্বাচন

বিয়ের দিন এর সৌন্দর্য্য অনেকখানি নির্ভর করে তার প্রি-প্রিপারেশনের উপর। বিয়ের ৩-৬ মাস আগে হেলদি ডায়েট নির্বাচন করুন যাতে বিয়েতে আপনার স্কিন হেলদি থাকে।

২। এক্সারসাইজ এবং ইয়োগা


এক্সারসাইজ এবং ইয়োগা

এক্সারসাইজ কিংবা ইয়োগা পছন্দ অনুযায়ী যে কোন একটি নির্বাচন করুন। এতে আপনার শারীরিক স্বাছন্দ্য ফিরে আসবে।

৩। ত্বকের যত্ন


বিয়ের জন্য ত্বকের যত্ন

ত্বকের যত্ন হওয়া চাই একদম ডেইলি রুটিন এর মত। ত্বকের যত্নে খাওয়া দাওয়ার পাশাপাশি প্রতিদিন মশ্চারাইজিং করুন। সপ্তাহে একদিন এক্সফলিয়েট এবং স্ক্রাবিং করুন।

৪। আন্ডার গার্মেন্ট নির্বাচন


বিয়ের আন্ডার গার্মেন্ট নির্বাচন

বিয়েতে আপনার সঙ্গী হিসেবে সঠিক আন্ডার গার্মেন্ট নির্বাচন করুন। এতে আপনার ড্রেস ফিটেড লাগবে এবং দেখতেও সুন্দর লাগবে। আর আপনি আরামদায়ক অনুভব করবেন।

৫। ম্যানিকিউর-পেডিকিউর


বিয়ের জন্য ম্যানিকিউর-পেডিকিউর

ভুলে যাবেন না হাত ও পা এর সৌন্দর্য্য এর কথা। হাতে সময় থাকতেই ম্যানি-পেডি করিয়ে নিন এবং তা সংরক্ষন ও করুন ঘরোয়া উপায়ে।

৬। মেক-আপ এবং হেয়ার স্টাইলিস্ট নির্বাচন


বিয়ের হেয়ার স্টাইলিস্ট

ট্রেন্ড এর পিছনে না দৌড়ে আপনার জন্য উপযোগী এমন কাউকে নির্বাচন করুন যে আপনাকে চেনে এবং আপনার কথা বুঝতে পারবে। তাকে জানিয়ে দিন কেমন করে সাজতে চান। জেনে রাখুন কি ধরনের প্রোডাক্ট ব্যবহার হবে।

৭। মেহেদি


বিয়ের মেহেদি

এখন অনেকেই মেহেদির জন্য আলাদা ফাংশন রাখে। আবার অনেকে ঘরোয়া ভাবেই করে। যাই হোক না কেন ক্যামিকেল দেয়া মেহেদি উপেক্ষা করে ঘরে বানানো মেহেদি ব্যবহার করতে পারেন।

৮। হলুদ


গায়ে হলুদ

হলুদের ক্ষেত্রেও তাই। অনেক সময় অতিরিক্ত হলুদের ব্যবহার র‍্যাশ এর সৃষ্টি করতে পারে। সেজন্য পরিমিত ব্যবহার করতে হবে।

৯। জুয়েলারি


বিয়ের জুয়েলারি

জুয়েলারি হওয়া চাই পোশাকের সাথে মানানসই। আপনার পোশাকের রঙ এর সাথে যেন জুয়েলারি এর রঙ এর সামঞ্জস্যতা থাকে সে দিকে লক্ষ্য রাখুন।

১০। জুতা


বিয়ের জুতা

জুতার ক্ষেত্রে যেন সবাই আগ্রহ হারিয়ে ফেলে। কিন্তু সঠিক জুতো না পেলে পুরো পরিশ্রমই পন্ড হয়ে যেতে পারে। আপনি হাই হিল কিংবা ফ্ল্যাট যেটাতে অভ্যস্ত তাই ব্যবহার করে দেখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Categories