Bride & Groom shoes

Bride & Groom shoes

বিয়ের জুতোর ফিরিস্তি

বাংলাদেশের বিয়ের শপিং মানেই বিশাল এক আয়োজন। বিয়ের আয়োজনের জন্য কেনা-কাটা করতে অনেক সময়ই লাগে। বিশেষ করে, কনের পোশাক, জুয়েলারী ইত্যাদি কিনতেই প্রচুর সময় চলে যায়। অনেক সময় এতে করে বিয়ের জুতো কেনার কথা বেমালুম ভুলে যায় অনেকেই। অনেকেই মনে করেন যে জুতো জিনিসটা চট করেই কেনা যায়। কিন্তু তা আদতে ঠিক নয়। জুতোটাই সময় নিয়েই কেনা উচিত। কনের পুরো সাজসজ্জাই যেহেতু হওয়া চাই সবথেকে সুন্দর, তাই জুতোটাই ভেবে-চিন্তে কিনতে হবে।


পোশাকের সাথে যদি জুতো মানানসই না হয়, তাহলে পুরো সাজটাই মাঠে মারা যাওয়ার সম্ভাবনা আছে। পোশাক যেমন, জুতোও হতে হবে তেমন। বিয়ের জুতো শুধু দামি হলেই কিন্তু চলবে না, শাড়ি অথবা যা’ই পড়েন না কেন তার সাথে ম্যাচিং হতে হবে।

কখন কিনবেন



জুতো কেনা যতই সহজ মনে হোক, কিনতে গেলেই দেখা যাবে যে আদতে এর চিত্র পুরোই উলটো। তাই বিয়ের জুতো আগে ভাগে কিনে ফেলতে হবে। শেষের দিকে গিয়ে কিনতে গেলে তাড়াহুড়োর কারণে এমন জুতোও কিনে ফেলতে পারেন যা পরে আর ভালো লাগবে না। তাই যখন বিয়ের অন্যান্য পোশাক কিনবেন, জুতোটা তার সাথেই কেনা ভালো। অনেক সময় শো-কেসে দেখে যেই জুতো ভালো লাগে, তা পায়ে দিলে আর অত ভালো লাগে না। তাই ভালো মত ট্রায়াল দিয়ে এর পরেই কিনুন।


অনুষ্ঠান অনুযায়ী জুতো


Types of Wedding shoe
অনুষ্ঠান অনুযায়ী জুতো

শুধু জুতোর ম্যাচিং আর সৌন্দর্য ঠিক থাকলেই কিন্তু হবে না, অনুষ্ঠান অনুযায়ীও ঠিকঠাক জুতো কিনতে হবে। যেমন ধরুন, গায়ে হলুদের অনুষ্ঠানে হাই-হিলের জুতো একেবারেই যায় না। যদিও সরাসরি বাধাধরা এমন কোন নিয়ম নেই যে গায়ে হলুদের অনুষ্ঠানে ফ্লাট জুতো পড়তে হবে, কিন্তু যদি এই অনুষ্ঠানে হাই হিল জুতো পড়েন, তাহলে পাড়াপড়শি নাক সিটকাবেই। সে যা’ই হোক, নাচানাচির ব্যাপারটা কিন্তু হলুদের অনুষ্ঠানেই থাকে। তাই ফ্লাট জুতো পড়লে আপনারও সুবিধা হবে। আর অন্যান্য অনুষ্ঠানে হিল জুতো পড়তেই পারেন। তাছাড়া, বাহারি ডিজাইনের বিয়ের কাস্টম জুতো তো রয়েছেই।

[su_button url=”https://biyebazaar.com/wedding-shoes/women” target=”blank” style=”3d” background=”#ea605f” size=”7″ icon=”icon: arrow-circle-o-right”]Buy Bridal Shoes Online [/su_button]


কাস্টমাইজড জুতো




বিভিন্ন জুতোর দোকানে থাকা বিভিন্ন মডেলের জুতো যদি আপনার নিতান্তই পছন্দ না হয়, তাহলে কিন্তু বিয়ের কাস্টম জুতোও কিনতে পারেন। অনেক অনলাইন শপ এবং স্বনামধন্য জুতোর ব্র্যান্ড আপনার পছন্দমত ডিজাইনে জুতো তৈরী করে দেবে। এতে করে এমন এক জোড়া জুতো পড়ে বিয়ের পিঁড়িতে বসতে পারবেন, যা অন্য কেউ কখনো দেখে নি। যেহেতু এই জুতো জোড়া শুধুমাত্র আপনার জন্যই তৈরী, তাই নিজেকে বেশ ভিন্নভাবেও উপস্থাপন করতে পারবেন।

কোথায় কিনবেন?


বাংলাদেশের সব থেকে বড় জুতোর বাজার এলিফেন্ট রোডে। সব ধরনের জুতোর পসরা সাজিয়ে বসা দোকানগুলো থেকে নিজের পছন্দসই জুতো অবশ্যই কিনতে পারবেন। বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্কের মত বড় বড় শপিং সেন্টারগুলোতেও পাবেন খ্যাতনামা ব্র্যান্ডের জুতো। আর যদি নিজের বাসায় বসে আরামে শপিং করতে চান, তাহলে আছে বিয়ে-বাজারের বিশাল বিয়ের জুতোর কালেকশন। দেখেশুনে বেছে নিন আপনার পছন্দের জুতো!


[su_button url=”https://biyebazaar.com/wedding-shoes/women” target=”blank” style=”3d” background=”#ea605f” size=”7″ icon=”icon: arrow-circle-o-right”]Buy Bridal Shoes Online [/su_button]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Categories