বিয়ের আনুষাঙ্গিক

বিয়ের আনুষাঙ্গিক

বিয়ের আনুষাঙ্গিক জিনিসপত্র

বাংলাদেশী বিয়েতে হাজারো আয়োজন থাকে। এত আয়োজনের যোগাড়যন্ত্র করা, সাথে খরচটাও লাগামের মধ্যে রাখা বেশ কঠিন কাজই বলতে হবে। এত ঝক্কি ঝামেলার মধ্যে কিছু আনুষাঙ্গিক আয়োজনের কথা অনেক সময়েই ভুলে যান অনেকেই। এতে করে একদম শেষ সময়ে গিয়ে মনে পড়ায় ওই আয়োজনের একটা লেজে-গোবরে অবস্থা তৈরী হয়। তাই এমন কিছু আনুষাঙ্গিক আয়োজন, যা ভুলে গেলে একদমই চলবে না, তা নিয়েই আজকের পোস্ট।


১। ফটোগ্রাফি


ওয়েডিং ফটোগ্রাফি

[su_button url=” https://biyebazaar.com/photography ” target=”blank” style=”3d” background=”#ea605f” size=”6″ center=”yes” icon=”icon: arrow-circle-o-right”]Hire Professional Wedding Photography[/su_button]


হয়ত অনেকেই অবাক হবেন এই ভেবে যে, ‘বিয়ের ফটোগ্রাফির কথাও আবার ভুলে যাওয়া কিভাবে সম্ভব? আজকাল ফটোগ্রাফি ছাড়া তো বিয়ের কথা রীতিমত কল্পনাই করা যায় না। হ্যাঁ, বিয়েতে যে ফটোগ্রাফি দরকার হবে তা প্রায় সবারই মনে থাকে। কিন্তু বিয়ের অনুষ্ঠানের আগে ভাগে যে ভালো একজন ফটোগ্রাফার, বা ফটোগ্রাফি টিম হায়ার করতে হবে এই কথাটা অনেকেরই মনে থাকে না। একদম শেষ মুহূর্তে গিয়ে যাকে হাতের কাছে পাওয়া যায়, তাকে দিয়েই ফটোগ্রাফির কাজ চালিয়ে নিতে হয়। তাই, সময়মত বিয়ের ফটোগ্রাফার ঠিক করে নেয়া উচিত। বেশ কিছু ভালো ওয়েডিং ফটোগ্রাফি সার্ভিস রয়েছে, চাইলে আপনি তাদের কাউকে হায়ার করতে পারেন। আবার আপনার বাজেট যদি খুব বেশি না হয়ে থাকে তাহলে ভালো ছবি তোলে এমন কোন স্টুডেন্টও খুঁজে দেখতে পারেন।


২। ট্রান্সপোর্ট


বিয়ের ট্রান্সপোর্ট

বিয়ের জন্য ট্রান্সপোর্ট দরকার হয় দুই ধরনের। যদি বিয়ের ভেন্যু একটু দূরে হয়, অথবা কনের বাড়িও যদি দূরের দিকেই হয়, তাহলে পুরো বরযাত্রী যাওয়ার জন্য বেশ বড় বহরই দরকার হয়। আবার, যদি নিজস্ব গাড়ি না থাকে, তাহলে বিয়ের অনুষ্ঠানের পর বর-কনের জন্যও গাড়ি দরকার হয়। এটাও আগে থেকে ঠিক করে নেয়া উচিত, তাহলে গাড়ি ডেকোরেশনের জন্য পর্যাপ্ত সময় পাবেন। আবার ভাড়ার গাড়ির মান কেমন তা’ও যাচাই করে নিতে পারবেন আপনার হাতে সময় থাকলেই। একদম শেষে গিয়ে গাড়ি ভাড়া করতে গেলে দামেও ঠকবেন, দেখেশুনেও নিতে পারবেন না।


৩। বিউটি পার্লার



বিউটি পার্লার

[su_button url=”https://biyebazaar.com/beauty-parlour” target=”blank” background=”#ea605f” size=”7″ icon=”icon: shopping-bag”]Find The Best Wedding Makeover Services[/su_button]



বেশিরভাগ সময়েই দেখা যায় কনের সাজের জন্য মেয়েরা এলাকার কোন র‍্যানডম বিউটি পার্লারের কাছে ধর্না দিচ্ছেন। কিন্তু সব বিউটি পার্লারেই কনে সাজানোর মত দক্ষ বিউটি আর্টিস্ট থাকে না। বেশিরভাগ বিউটি পার্লারেই দেখা যায় শুধু মুখের ওপর অতিরিক্ত মেক আপ দিয়ে কনের চেহারা অস্বাভাবিক এবং উদ্ভট করে দিচ্ছে। তাই আগে থেকে একটু খোঁজ নিন যে কোন বিউটি পার্লারে কনে সাজের স্পেশালিস্ট আছেন। তাদের করা বিয়ের সাজ কেমন হয় তা দেখুন। হুটহাট করে কোন একটা বিউটি পার্লারে চলে শুধু শুধুই টাকা নষ্ট হবে।


৪। কাগজপত্র


কাগজপত্র

বিয়েতে কিন্তু অনেক ধরনের কাগজপত্রের দরকার হয়। বিয়ের কাবিনের বন্দোবস্ত আগেই করে ফেলুন, যাতে বিয়ের দিন হ্যাপা পোহাতে না হয়। তাছাড়া, বিয়েতে আসা গিফটের হিসাব, কিংবা গেস্টদের প্রবেশের হিসাব রাখার জন্যও কাগজপত্রের দরকার হয়। কি কি কাগজপত্র লাগতে পারে তা আগে থেকে লিস্ট করে গুছিয়ে রাখুন।


[su_button url=”https://biyebazaar.com” target=”blank” background=”#ea605f” size=”7″ icon=”icon: shopping-bag”]Shop Now With Biye Bazaar[/su_button]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Categories